মেনু নির্বাচন করুন
পাতা

এক নজরে

মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে ২০১০ সালের এপ্রিল মাসে বাংলাদেশে সর্বপ্রথম মেশিন রিডেবল পাসপোর্ট  (MRP) ও মেশিন রিডেবল ভিসা (MRV) কার্যক্রম শুরু হয়। ২০১০ সালের পূর্বে সনাতন পদ্ধতিতে হাতে লেখা পাসপোর্ট প্রদান করা হত।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্রের নিয়ন্ত্রনাধীন আঞ্চলিক পাসপোর্ট অফিস ,জয়পুরহাট- জেলা প্রশাসকের কার্যালয়,জয়পুরহাট ভবনের উত্তরপাশে নিচতলায় অবস্থিত। উক্ত অফিস ২০১৪ সালের ডিসেম্বর মাসে ( MRP) মেশিন রিডেবল পাসপোর্ট প্রদানের মাধ্যমে যাত্রা শুরু করেছে।

আঞ্চলিক পাসপোর্ট অফিস জয়পরহাট কর্তৃক গৃহীত বিভিন্ন সেবা মূলক পদক্ষেপঃঃ

০১। বিভিন্ন স্রীজনশীল ও সম্প্রসারন্মূলক সেবার মধ্যে প্রধান কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী অসুস্থ্য,বৃদ্ধ  ও শারীরীক প্রতিবন্ধিদের জন্য পৃথক কাউন্টার সৃষ্টি করে দ্রুত সেবা প্রদান।

০২।মহিলা ও শিশুদের জন্য পৃথক বায়ো -এনরোলমেন্ট কক্ষের ব্যবস্থা রাখা হয়েছে।

০৩।পাসপোট সেবা সম্বলিত তথ্য চিত্র প্রদর্শন ও দীর্ঘ অপেক্ষা উপভোগ্য  করার জন্য সুবিশাল এল,ই,ডি  টেলিভিশন  রয়েছে। 

 

পাসপোর্ট সেবা প্রত্যাশীদের জন্য অফিস প্রাঙ্গনের বিভিন্ন স্থানে রয়েছেঃ

০১।অফিসের প্রবেশ পথের বারান্দায় সিটিজেন চার্টার।

০২।পাসপোরট সেবা সংক্রান্ত বিভিন্ন তথ্য নির্দেশিকা ।

০৩।পাসপোরট ফি এর ব্যাংক এবং পরিমান সম্বলিত নির্দেশিকা ।

০৪।কক্ষের নাম্বার সম্বলিত  নির্দেশিকা ।

০৫।অবাঞ্চিত ব্যক্তিদের বিষয়ে সতর্কতা বিষয়ক নোটিশ।

০৬।সেবা প্রত্যাশীদের Quick Service  (দ্রুত সেবা) প্রদানের লক্ষ্যে অফিস প্রাঙ্গনে (HELP DESK)  স্থাপন করা হয়েছে যেখানে  অত্রাফিসের প্রশিক্ষিত কর্মীগণ পাসপোর্ট সঙ্গবা প্রত্যাশীদের চাহিদা মোতাবেক প্রয়োজনীয় ফরম ও তথ্যসেবা সরবরাহ করে থাকেন এবং  অপূর্ণ আবেদনপত্র পুরনে সহায়তা করেন।

০৭।পাসপোরট সেবা প্রত্যশীদের নিরাপত্তা নিশ্চিতকরন্সহ দালাল ও অবাঞ্চিত লোকজন হতে মুক্ত অফিস নিশ্চিত করতে পুরো অফিসে রয়েছে সিসি টিভি ক্যামেরা যা ২৪ ঘন্টা পরযবেক্ষনে থাকে।

০৮।সেবা প্রত্যাশীদের বিভিন্ন উতসাহ মুলক পরামর্শ সূচক ও অভিযোগ লিপিবদ্ধ করার জন্য অত্র অফিসের বারান্দায় একটি অভিযোগ/পরামরশ বক্স স্থাপন করা হয়েছে।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter